ব্রিটেন ভ্রমণে কোয়ারেন্টাইন লাগবে না কোভিশিল্ড গ্রহণকারী ভারতীয়দের


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 08-10-2021

ব্রিটেন ভ্রমণে কোয়ারেন্টাইন লাগবে না কোভিশিল্ড গ্রহণকারী ভারতীয়দের

কোভিড বিধিনিষেধের কড়াকড়ি কিছুটা শিথিল করল ব্রিটেন। সোমবার থেকে ভারতীয়দের জন্য চালু হচ্ছে নতুন নিয়ম। যেসব ভারতীয় কোভিশিল্ড অথবা অনুমোদিত দু’টি টিকা পেয়েছেন, ব্রিটেনে যাওয়ার পর আর তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। সোমবার থেকে এই নিয়ম উঠে যাচ্ছে। 

বৃহস্পতিবার এ নিয়ে টুইট করেছেন ভারতে নিযুক্ত ব্রিটেনের রাষ্ট্রদূত এলেক্স এল্লিস। তিনি লিখেছেন, “যেসব ভারতীয় টিকা পেয়েছেন, ব্রিটেনে তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে না। কোভিশিল্ড বা ব্রিটেনের ছাড়পত্র পাওয়া যেকোনও করোনা টিকা নেওয়া থাকলেই হবে। শেষ এক মাস ধরে ভারত সরকারের সহযোগিতাকে ধন্যবাদ জানাই।”

কয়েকদিন ধরেই ব্রিটেন ও ভারতের মধ্যেই উভয় দেশ থেকে আগত যাত্রীদের জন্য কার্যকর করা করোনা বিধিনিষেধ নিয়ে নানারকম আলোচনা চলছিল। প্রথম ব্রিটেন এই নিয়ে কড়া বিধিনিষেধ আরোপ করে। তার পর ভারত আবার ব্রিটেন থেকে আগত যাত্রীদের বিষয়ে বিশেষ বিধিনিষেধ আরোপ করে। সেখানে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের কথা বলা হয়। সেই নির্দেশের কিছু দিনের মধ্যেই ফের ব্রিটেনের পক্ষ থেকে নির্দেশ দিয়ে তুলে নেওয়া হল কোয়ারেন্টাইনের শর্ত। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা