গত ২৪ ঘণ্টায় তিন বিভাগে করোনায় কেউ মারা যায়নি


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 07-10-2021

গত ২৪ ঘণ্টায় তিন বিভাগে করোনায় কেউ মারা যায়নি

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এই একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৭০৩ জন।

বুধবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৩৭৬ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৮৮ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৬০ হাজার ১৫৫ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬৩৫ জনে।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৮ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, খুলনা বিভাগে দুইজন, সিলেট বিভাগে একজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন। অন্য বিভাগগুলোর মধ্যে রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে ২৪ ঘণ্টায় কোনো করোনা রোগী মারা যায়নি। মারা যাওয়াদের মধ্যে ৯ জন পুরুষ ও ১২ জন নারী। এদের মধ্যে বাসায় একজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন।

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৮১৭ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২১ হাজার ১১৩ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২১ জনের মধ্যে ৯১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন ও ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছে।



উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা