বুমরাকে পিছনে ফেলে আইপিএলে অনন্য নজির হার্শাল প্যাটেলের


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 07-10-2021

বুমরাকে পিছনে ফেলে আইপিএলে অনন্য নজির হার্শাল প্যাটেলের

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালুরের পেস বোলার হার্শাল প্যাটেল অনন্য রেকর্ড করলেন। গতকাল বুধবার (৬ অক্টোবর) সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে তিন উইকেট নিয়ে এই টুর্নামেন্টের ইতিহাসে নিজের নাম খোদাই করে নিলেন এই বোলার। 

এক মৌসুমে এখনও পর্যন্ত ২৯ উইকেট চলে এসেছে তার ঝুলিতে। যার সুবাদে হার্শাল প্যাটেল ভারতীয় বোলারদের মধ্যে আইপিএলের এক মৌসুমে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন। তিনি এদিন নির্ধারিত চার ওভার বল করে ৩৩ রান খরচ করে তিন উইকেট নিয়েছেন। হএদিন কেন উইলিয়ামসন, ঋদ্ধিমান সাহা এবং জেসন হোল্ডারকে আউট করেন তিনি।

এর ফলে হার্শাল প্যাটেল টপকে গেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের জাসপ্রীত বুমরাকে। এর আগে, আইপিএলে ভারতীয় বোলার হিসেবে একই মৌসুমে সব থেকে বেশি উইকেট ছিল বুমরার। গত মৌসুমেই তিনি ২৭টি উইকেট নিয়ে নজির গড়েছিলেন। ২০১৭ সালে ভারতীয়দের মধ্যে এই রেকর্ড করেছিলেন ভুবনেশ্বর কুমার। ২৬টি উইকেট নিয়েছিলেন তিনি।

এখনও পর্যন্ত আইপিএলে এক মৌসুমে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কৃতিত্ব আছে ডোয়েন ব্র্যাভোর। ২০১৩ সালে ৩২টি উইকেট নিয়েছিলেন তিনি। গত মৌসুমে ৩০ উইকেট বেগুনি টুপি উঠেছিল কাগিসো রাবাদার মাথায়। তবে আরসিবি বোলার যে ফর্মে আছেন, তাতে করে মনে করা হচ্ছে তিনি সব রেকর্ড ভেঙে চুরমার করে নতুন ইতিহাস লিখবেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা