করোনাভাইরাস নিয়ে ‘অবজ্ঞাপূর্ণ' মন্তব্য করায় ক্ষমা চাইলেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী


ভোরের ধ্বনি ডেস্ক , আপডেট করা হয়েছে : 26-07-2021

করোনাভাইরাস নিয়ে ‘অবজ্ঞাপূর্ণ' মন্তব্য করায় ক্ষমা চাইলেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার এক সপ্তাহ পর সুস্থ হয়ে মন্তব্য করেন, 'কোভিড-১৯ নিয়ে লোকজনের ‘ভীতু’ হওয়া উচিত নয়।' জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বিতর্কিত এই মন্তব্য করায় তিনি ক্ষমা চেয়েছেন।

এতে করোনাভাইরাসে আক্রান্তদের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা পাল্টা বলেন, স্বাস্থ্যমন্ত্রীর এমন মন্তব্য ‘খুবই অসংবেদনশীল’। এছাড়াও স্বাস্থ্যমন্ত্রীর এই মন্তব্য কোভিড বিধিনিষেধ মেনে চলা মানুষজনের জন্য ‘অবজ্ঞাপূর্ণ’ বলে নিন্দা করেছে বিরোধী দল লেবার পার্টি।

এর পরিপ্রেক্ষিতে ক্ষমা চেয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ‘আমার শব্দচয়ণ দুর্বল ছিল, আমি অত্যন্ত দুঃখিত। আমি বলতে চাইছিলাম টিকা, আমাদের ভাইরাস মোকাবিলা করতে প্রস্তুত করে, যার কারণে আমি কৃতজ্ঞ।’

নতুন এক টুইটে স্বাস্থ্যমন্ত্রী লেখেন, ‘আমি পুরানো লেখাটি মুছে দিয়েছি। অন্য অনেকের মতোই আমিও এই ভয়ানক ভাইরাসের কাছে প্রিয়জনকে হারিয়েছি। আমি কখনই করোনাভাইরাসকে অবজ্ঞা করে কথা বলতে চাইব না।’

উল্লেখ্য, যুক্তরাজ্যে গত মাসে স্বাস্থ্যমন্ত্রীর পদে ম্যাট হ্যানককের ইস্তফার পর দায়িত্ব নেন সাজিদ জাভিদ।

 


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)