প্লেবয়’-এর প্রচ্ছদে সমকামী পুরুষ তারকা!


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 06-10-2021

প্লেবয়’-এর প্রচ্ছদে সমকামী পুরুষ তারকা!

প্লেবয়’-এর প্রচ্ছদ নিয়ে ফের হইচই পড়ে গেছে। যেখানে ম্যাগাজিনটির প্রচ্ছদে নামী-দামি সুন্দরী মডেলদের ছবি থাকে, এই প্রথমবার দেখা গেল এক সমকামী পুরুষ তারকাকে। সদ্য প্রকাশিত সংখ্যায় তুলে ধরা হয়েছে বার্টম্যান রককে (২৩)। 

প্লেবয়ের ডিজিটাল সংস্করণে বার্টম্যানকে দেখা গেল, প্লেবয়ের বিখ্যাত কিছু সাজের অনুষঙ্গ ব্যবহার করতে। এর আগে যেভাবে পত্রিকার জন্য ছবি তুলেছেন কেট মস, ডলি পার্টনের মতো তারকারা। তেমনই সব সাজে বার্টম্যানের ছবি তুলে ধরা হয়েছে। এই পত্রিকায় মূলত মেরিলিন মুনরোর মতো লাস্যময়ী অভিনেত্রীর ছবি থাকে বরাবরই। তবে এটাই প্রথম সমকামী পুরুষ হলেন প্রচ্ছদ তারকা।

এর আগে, মাত্র দু’বার পুরুষের মুখ দেখা গেছে প্লেবয়ের প্রচ্ছদে। ফলে বার্টম্যানের ছবি নিয়ে হইচই শুরু হতই। কারণ এলজিবিটিকিউআইএ গোষ্ঠীর সকলের কাছেই প্লেবয়ের এই উদ্যোগ উচ্ছ্বাসে। বার্টম্যান নিজেও সে কথা প্রকাশ করেছেন। তার বাড়ি ফিলিপিন্সে। তার মতো একজন সমকামী পুরুষের কাছে প্লেবয়ের প্রচ্ছদে জায়গা করে নেওয়া যে আসলে অনেকের জন্যই গর্বের বিষয়, সে কথাই জানিয়েছেন বার্টম্যান।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা