টেকনাফে পৃথক অভিযানে দেড় লাখ ইয়াবা উদ্ধার, আটক ৬


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 05-10-2021

টেকনাফে পৃথক অভিযানে দেড় লাখ ইয়াবা উদ্ধার, আটক ৬

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ১ লাখ ৫০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় মাদক পাচারে জড়িত ৬ ব্যক্তিকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মাঝের পাড়ার মৃত শাহ আলম প্রকাশ শাহাব মিয়ার ছেলে মো. সামশুল আলম (২৫), একই ইউনিয়নের উত্তর পাড়ার মোহাম্মদ হাসানের ছেলে আক্তার হোসেন (৩৫), হাজীপাড়ার মো. কালা মিয়ার ছেলে মো. হোসেন (২৮)। হ্নীলা ইউনিয়নের মোচনী ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মৃত আহমদ হোসেনের ছেলে জমির হোসেন (৫০), জাদিমুড়া এলাকার মৃত সুলতানের ছেলে মো. করিম (২৭) ও উখিয়া বালুখালী ১৮ নম্বর ক্যাম্পের বাসিন্দা মৃত বশির আহমেদের ছেলে কেফায়েতুল্লাহ (৩০) ।

মঙ্গলবার দুপুরে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নে চিত্রবিনোদন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান। এ সময় উপস্থিত ছিলেন ২ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর রুবায়াৎ কবীর ও অপারেশন অফিসার মেজর মুহতাসিম শাকিল।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান শাহপরীরদ্বীপ বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম- ৩ হতে ১.৫ কিঃমিঃ দক্ষিণ পূর্ব দিকে মিস্ত্রীপাড়া ঘাট নামক স্থানে নাফনদীর মোহনা দিয়ে পাচার হবে।
এমন তথ্যের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপির একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় সন্দেহভাজন একটি ইঞ্জিনচালিত মাছ ধরার ট্রলার তল্লাশি করে ট্রলারের তেলের ট্যাংকের ভিতরে অভিনব পদ্ধতিতে ফিটিং অবস্থায় ২ কোটি ৭০ লাখ টাকার মূল্যের ৯০ হাজার ইয়াবাসহ ৫ জন মাঝিমাল্লাকে আটক করতে সক্ষম হয়।

এ সময় মাদক পাচারে ব্যবহৃত ট্রলার ও ৫০০ কেজি জাল জব্দ করা হয়। এছাড়া মঙ্গলবার ভোররাতে দমদমিয়া বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম-১০ হতে ৮০০ গজ দক্ষিণে হ্নীলা জাদিমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিপরীতে করিমের বসত বাড়িতে ইয়াবা লুকায়িত রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ান সদরের একটি বিশেষ টহলদল উক্ত বাড়িতে অভিযানে যায়। বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় করিমকে আটক করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার তথ্যে ভিত্তিতে ঘরের ফলস সিলিংয়ের উপরে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ১ কোটি ৮০ লাখ টাকার মূল্যের ৬০ হাজার ইয়াবা পাওয়া যায়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)