ধুনটে বিষ প্রয়োগ করে ৪টি পুকুরের মাছ নিধন


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 05-10-2021

ধুনটে বিষ প্রয়োগ করে ৪টি পুকুরের মাছ নিধন

বগুড়ার ধুনট উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে ৪টি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে দূর্বৃত্তরা। সোমবার দিবাগত রাতে ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামে এঘটনা ঘটে।

জানা গেছে, শৈলমারী গ্রামের বজলুর রহমানের কাছ থেকে ৫০ শতক, ১৬ শতক ও ৮ শতক আয়তনের ২টি পুকুরসহ মোট ৪টি পুকুর লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন একই গ্রামের আকবর হোসেনের ছেলে আনোয়ার হোসেন, আব্দুল মালেকের ছেলে মনজু, মনছের আলীর ছেলে আব্দুর রউফ ও এহসাক মন্ডলের ছেলে রেজাউল হোসেন। সোমবার দিবাগত রাতে পূর্ব শত্রুতার জের ধরে কে বা কারা ওই ৪টি পুকুরে বিষ প্রয়োগ করে এবং একটি নৌকা ভাংচুর করে। দুর্বৃত্তদের বিষ প্রয়োগের কারনে মঙ্গলবার ওই সকল পুকুরের সব মাছই মরে ভেসে ওঠে। 

এ ব্যাপারে মৎস্যচাষী আনোয়ার হোসেন ও মনজু বলেন, আমাদের পুকুরের পাশেই একই গ্রামের হযরত আলীর ২০ শতক, আবু বক্কারের ১৬ শতক ও শাহআলমের ১৬ শতক পুকুর থাকলেও তাদের একটি মাছও মারা যায়নি। তাই ধারনা করা হচ্ছে, গত এক সপ্তাহ আগে ওই পুকুর মালিক হযরত আলীর ছেলে রাজন ও তার বন্ধুদেরকে আমাদের পুকুরে জাল ফেলতে নিষেধ করায় তারাই এ ঘটনাটি ঘটিয়েছে। তাই এ ঘটনায় নিরুপায় হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান ক্ষতিগ্রস্থ এই মৎস্যচাষীরা। 

এ ব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের বিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা