চাঁপাইনবাবগঞ্জে গৃহবধূ ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 04-10-2021

চাঁপাইনবাবগঞ্জে গৃহবধূ ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গৃহবধূ ধর্ষণ মামলায় আনোয়ার হোসেন (৩০) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

সাজাপ্রাপ্ত আনোয়ার হোসেন জেলার শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের রানীবাড়ি সাহেব গ্রামের আব্দুল লতিফের ছেলে। সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. আয়েজ উদ্দিন আসামির উপস্থিতিতে এই রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. নাজমুল আজম জানান, আসামি আনোয়ার হোসেন ‍ভুক্তভোগী নারীর স্বামীর বন্ধু। এই সুযোগে ২০১৮ সালের ৩০ জুলাই রাতে বন্ধুর বাড়িতে প্রবেশ করে আনোয়ার। পরে ঘরের দরজা খুলতে বললে গৃহবধূ দরজা খোলার পরপরই তিনি ধর্ষণের শিকার হন।

এ ঘটনায় ৯ আগস্ট নির্যাতিতা নারী বাদী হয়ে আনোয়ার হোসেন, আব্দুল লতিফ, মো. বাবুল ও শফিকুল ইসলামকে আসামি করে আদালতে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলাটি আদালতের নির্দেশে অধিকতর তদন্তের জন্য শিবগঞ্জ থানা পুলিশের ওপর ন্যস্ত করা হয়। পরে মামলার তদন্ত কর্মকর্তা শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক আরিফুল ইসলাম ২০১৮ সালের ৩১ অক্টোবর আনোয়ার হোসেনসহ উল্লেখিত ৪ ব্যক্তিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণ শেষে সোমবার দুপুরে আদালতের বিচারক আনোয়ার হোসেনকে দোষী সাব্যস্ত করে তাকে দণ্ডিত করেন। বাকি তিনজনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো. আব্দুল ওদুদ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা