ঢাবির মেডিকেল সেন্টারে করোনা টিকা প্রদান শুরু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 04-10-2021

ঢাবির মেডিকেল সেন্টারে করোনা টিকা প্রদান শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব চিকিৎসা কেন্দ্র শহীদ বুদ্ধিজীবী ডা. মুহাম্মদ মুর্তজা মেডিকেল সেন্টারে স্থাপিত অস্থায়ী ক্যাম্পে করোনা টিকা দান শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ সোমবার সকাল সাড়ে ৯টায় এ ক্যাম্পের উদ্বোধন করেন। 

এই ক্যাম্পে 'অন স্পট রেজিষ্ট্রেশনে'র মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিরা করোনা টিকা সিনোফার্ম (ভেরোসেল) নিতে পারবেন। প্রথম পর্যায়ে টিকা কার্যক্রম চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। আর আগামী ১ নভেম্বর থেকে দ্বিতীয় পর্যায়ে দ্বিতীয় ডোজ টিকা প্রদান করা হবে। 

টিকাদান কর্মসূচির উদ্বোধন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার, শহীদ ডা. মুহাম্মদ মুর্তজা মেডিকেল সেন্টারে করোনা টিকা দেওয়ার ব্যাবস্থা করেছি। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা এখানে এসে টিকা দিতে পারবে এবং দ্রুততম সময়ের ভিতরে টিকা কার্যক্রমের আওতায় আসতে পারবে। যতদ্রুত আমরা আমাদের শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে পারব, তত দ্রুত আমাদের স্বাভাবিক কার্যক্রম শুরু করতে পারব। 

এসময় তিনি আরও বলেন, যারা এক ডোজ অন্য জায়গায় নিয়েছে দ্বিতীয় ডোজ যেন বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার নিতে পারে, শিক্ষার্থীদের টিকা নিতে যেন গ্রামের বাড়িতে ফিরে যেতে না হয় সেজন্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করেছি। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তারা ডাটাবেইজ তৈরী করে পাঠালে শিক্ষার্থীরা দ্বিতীয় ডোজ এখান থেকে নিতে পারবে। 

ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মইনুল আহসান বলেন, আমরা সাধারণত হাসপাতাল বা সরকারি প্রতিষ্ঠান ব্যতিত টিকা কেন্দ্র খোলার অনুমতি দেয়নি। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়কে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এখানে এই টিকা কেন্দ্র খোলা হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভুঁইয়া, মেডিকেল সেন্টারের পরিচালক ডা. সারওয়ার জাহান মুক্তাফীসহ আরও অনেকে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা