বরকে ফেলে পালালো বরযাত্রীরা, কনের বাবাকে জরিমানা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 04-10-2021

বরকে ফেলে পালালো বরযাত্রীরা, কনের বাবাকে জরিমানা

মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের লক্ষ্মী নারায়ণপুর ধালা গ্রামে ৭ম শ্রেণির এক স্কুলছাত্রীর বিয়ের আয়োজন করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কনের বাবাকে জরিমানা করা হয়েছে। এ সময় বর যাত্রীরা বরকে ফেলে পালিয়ে যায়।

গতকাল রবিবার রাত ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মৌসুমী খানম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা আদায় করেন।

স্থানীয়রা জানান, গাংনী উপজেলার বাঁশবাড়িয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে নয়ন হোসেন (১৬) এর সাথে লক্ষ্মী নারায়ণপুর ধলা গ্রামের সাইকেল মিস্ত্রি রাজু আহমেদ-এর সপ্তম শ্রেণীতে পড়ুয়া কন্যা আজমিরা খাতুন (১৪)-এর বিয়ের আয়োজন চলছিল। রাতে বিয়ে পড়ানোর সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। গোপন সংবাদের ভিত্তিতে ওই বিয়ে বন্ধ করতে গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম পুলিশের একটি দল নিয়ে কনের বাবার বাড়িতে পৌঁছান।

ইউএনও’র উপস্থিতি টের পেয়ে বর ফেলে বরযাত্রীরা রাতের আঁধারে বিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। এ সময় অপ্রাপ্ত বয়সী কন্যার বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কনের বাবাকে ২০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম বলেন, বাল্য বিয়ের আয়োজন করায় ঘটনাস্থলে পৌঁছে কনের বাবা রাজু আহমেদকে বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ এর ৮ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি উভয় পরিবারকে বিয়ে না দেয়ার জন্য সতর্ক করা হয়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা