জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশ সেরা নাটোর


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 02-10-2021

জন্ম ও মৃত্যু নিবন্ধনে দেশ সেরা নাটোর

জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে দেশ সেরা হয়েছে নাটোর। দেশের শ্রেষ্ঠ জেলা হিসেবে নাটোর ও শ্রেষ্ঠ ইউনিয়ন হিসেবে জেলার গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়ন এবং প্রশাসনিক বিভাগ পর্যায়ে একই উপজেলার বিয়াঘাট ইউনিয়নকে স্থানীয় সরকার বিভাগের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয় এ স্বীকৃতি প্রদান করেছে।

আগামী ৬ অক্টোবর রাজধানীতে অনুষ্ঠিতব্য জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নাটোরের জেলা প্রশাসক এবং সংশ্লিষ্ট দুইটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সনদ ও ক্রেস্ট গ্রহণের জন্যে আমন্ত্রণ জানানো হয়েছে।জেলার মোট জনসংখ্যা ১৯ লাখ ৮৪ হাজার ৭৯ জন। জানুয়ারি থেকে জুন ২০২১ পর্যন্ত ছয় মাসে জনসংখ্যা অনুযায়ী প্রত্যাশিত জন্ম নিবন্ধন সংখ্যা ১৭ হাজার ৮৫৭ এর বিপরীতে জেলায় মোট নিবন্ধিত শিশুর সংখ্যা ছয় হাজার ৬২২-যা ৩৭ শতাংশ। আবার একই সময়ে প্রত্যাশিত মৃত্যুর সংখ্যা চার হাজার ৯৬০ এর বিপরীতে মৃত্যু নিবন্ধন হয়েছে দুই হাজার ৫১৯ জন-যা ৫১ শতাংশ। অর্থাৎ জন্ম ও মৃত্যু নিবন্ধনের গড় ৪৩ দশমিক ৯৩-যা ছিলো সারাদেশের মধ্যে সর্বোচ্চ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা