রংপুরে ৩৫ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে ঢাবি’র ভর্তি পরীক্ষায়


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 30-09-2021

রংপুরে ৩৫ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে ঢাবি’র ভর্তি পরীক্ষায়

রংপুর বিভাগের প্রায় ৩৫ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায়। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে শুক্রবার থেকে ৫ দিনে ক, খ, গ, ঘ, চ ইউনিটের পরীক্ষা সম্পন্ন করা হবে। রংপুর বিভাগের ৮ জেলার শিক্ষার্থীরা বিভাগীয় নগরী রংপুরে এসে আবেদনকৃত বিভাগে পরীক্ষা দেবেন।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আলী জানান, শুক্রবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, রংপুর সরকারি কলেজ, কারমাইকেল কলেজিয়েট স্কুল অ্যান্ড কলেজ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে ১০ হাজার ৩৪৮ জন ‘ক’ ইউনিটের পরীক্ষা দেবেন।

পরদিন শনিবার ৪টি কেন্দ্রে একই সময়ে ‘খ’ ইউনিটে পরীক্ষা দেবে ৯ হাজার ৯৩৮ জন। এছাড়া ৯ অক্টোবর বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত একটি কেন্দ্রে ১ হাজার ৯৬৫ জন শিক্ষার্থী ‘চ’ ইউনিটে, ২২ অক্টোবর বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত একটি কেন্দ্রে ১ হাজার ৩৬২ জন শিক্ষার্থী ‘গ’ ইউনিটে এবং ২৩ অক্টোবর বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ১১ হাজার ২১ জন শিক্ষার্থী ৪টি কেন্দ্রে ‘ঘ’ ইউনিটের পরীক্ষা দেবে।

প্রতিটি কেন্দ্রে পুলিশ মোতায়েন করা হবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে প্রত্যেক কেন্দ্রে নজরদারিসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। বিকেল ৫টা থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরীক্ষা সংশ্লিষ্ট ব্যক্তি ছাড়া সকলের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে বলেও জানান তিনি।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা