এইচপি দলকে হারিয়ে সিরিজে এগিয়ে মুশফিক-মুমিনুলরা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 30-09-2021

এইচপি দলকে হারিয়ে সিরিজে এগিয়ে মুশফিক-মুমিনুলরা

চার ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে এইচপি দলকে হারাল বাংলাদেশ ‘এ’ দল। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও হাই স্কোরিং ম্যাচে ‘এ’ দল জিতেছে ৩০ রানের বড় ব্যবধানে। এই জয়ে মুমিনুল হকের নেতৃত্বাধীন দল সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২২ রান জড়ো করে ‘এ’ দল। দলের পক্ষে সর্বোচ্চ ১২৮ রান (১২১ বল) করেন মুমিনুল হক। এ ছাড়া নাজমুল হোসেন শান্ত ৬৭ (৮৫ বল), মুশফিকুর রহিম ৬২ (৫৩ বল), মোহাম্মদ মিঠুন ২৫ রান (১৫ বল) করেন।

শান্ত ছাড়া প্রত্যেকেরই স্ট্রাইক রেট ছিল একশরও বেশি। এইচপির পক্ষে রেজাউর রহমান রাজা শিকার করেন ৪টি উইকেট। জয়ের লক্ষ্যে খেলতে নেমে তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমন দলকে এনে দেন উড়ন্ত সূচনা। দুজনই তুলে নেন অর্ধশতক। ৫৮ বলে ৭৭ রান করে বিদায় নেন ইমন। তাকে অনুসরণ করে তামিমও সাজঘরে ফেরেন ১০২ বলের মোকাবিলায় ব্যক্তিগত ৮৬ রানে।

তাদের বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দল। হাল ধরার চেষ্টা করেছিলেন তৌহিদ হৃদয়। তবে অর্ধশতকের খুব কাছ থেকে (৫৬ বলে ৪৯ রান) তাকে ফিরতে হয় সাজঘরে।

শেষপর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে এইচপির সংগ্রহ দাঁড়ায় ২৯২ রান, ৯ উইকেট হারিয়ে। এতে ‘এ’ দল পায় ৩০ রানের জয়।

‘এ’ দলের পক্ষে পেসার রুবেল হোসেন একাই শিকার করেন ৩টি উইকেট। দুটি করে উইকেট শিকার করেন কামরুল ইসলাম রাব্বি ও নাঈম হাসান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে উড়াল দেওয়ার আগে এই সিরিজের প্রথম দুই ম্যাচে খেললেন মুশফিকুর রহিম রুবেল হোসেন, শামীম হোসেন পাটোয়ারি ও আমিনুল ইসলাম বিপ্লব। 


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা