বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি: শেখ পরশ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 29-09-2021

বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীনতা, শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি: শেখ পরশ

দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো জাতির পিতার স্বপ্ন ছিল বলে মন্তব্য করেছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। তিনি বলেন, জাতির পিতা যেমন আমাদের দিয়েছেন স্বাধীনতা, তেমনি শেখ হাসিনা দিয়েছেন আমাদের অর্থনৈতিক মুক্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকাল ৪টায় যুবলীগ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে রূপনগর থানার আরামবাগ মাঠে ৩ হাজার অসহায়-দুস্থের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণের সময় পরশ এসব কথা বলেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আমাদের প্রিয় নেত্রী ১৯৮১ সালে চরম প্রতিকূল পরিবেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফিয়ে এসেছিলেন। দেশে ফিরে পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্য যখন রাজনীতিকে মহান ব্রত জ্ঞান করে কাজ শুরু করেছিলেন; তখন থেকেই বাংলাদেশবিরোধী চক্র বারবার তাকে হত্যা চেষ্টা করে। তবু তিনি পিতার স্বপ্ন বাস্তবায়ন থেকে একটুও সরে যাননি। শেখ হাসিনা সবার দুঃখ-দুর্দশা বুঝতে পারেন বলেই তিনি নিপীড়িত, নির্যাতিত, বঞ্চিতদের নেত্রী; গণমানুষের নেত্রী।

পরশ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে যুবলীগ নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে। এরমধ্যে অন্যতম কর্মসূচি হচ্ছে আশ্রয়ণ কর্মসূচি। দেশব্যাপী যুবলীগের উদ্যোগে এই যুগান্তকারী কর্মসূচি চলমান থাকবে। প্রতিটি জেলায় ন্যূনতম ১ জন গৃহহীনকে যুবলীগ নিজস্ব অর্থায়নে গৃহনির্মাণ করে দেওয়ার কাজ অব্যাহত রেখেছে। তিনি আরও বলেন, শেখ হাসির জন্মদিন উপলক্ষে আজ আমরা ৩০০০ জন অসহায়-দুস্থকে বস্ত্র বিতরণ করছি। আগামীতেও এমন মানবিক কর্মকাণ্ড যুবলীগ অব্যাহত রাখবে।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা-১৬ আসনের সাংসদ আলহাজ মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ, সাবেক সংস সদস্য শাহীদা তারেক দীপ্তি প্রমুখ।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা