আরও ৫০০ বেড পাচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল


ভোরের ধ্বনি ডেস্ক , আপডেট করা হয়েছে : 25-07-2021

আরও ৫০০ বেড পাচ্ছে ডিএনসিসি কোভিড হাসপাতাল

আরও ৫০০ বেড পাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের 'মহাখালী ডিএনসিসি করোনা ডেডিকেটেড হাসপাতাল।' গতকাল শনিবার পর্যন্ত শুধু আইসিইউতেই প্রায় দুইশ' রোগীসহ হাসপাতালে মোট ৫১৩ জন রোগী ভর্তি ছিল। অক্সিজেনের জন্য বিভিন্ন হাসপাতাল থেকে রোগীরা এখানে ভিড় জমাচ্ছেন।

করোনা রোগীদের এ চাপ সামাল দিতে বেড সম্প্রসারণের উদ্যোগ নিয়েছেন সংশ্লিষ্টরা। কর্তৃপক্ষ জানায়, জুলাইয়ে হাসপাতালে করোনা রোগীদের চাপ বেড়েছে। এ অবস্থায় হাসপাতালে নতুন করে আরও বেডের সংখ্যা বাড়ানোর কাজ চলছে। এক হাজার শয্যার এ হাসপাতালে পাঁচশ' আইসিইউ ও এইচডিইউ শয্যা রয়েছেহাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, সারাদেশে করোনা সংক্রমণের হার বাড়ছে। এতে বিগত সময়ের চেয়ে এখন হাসপাতালে রোগীদের চাপ কিছুটা বেড়েছে। আমাদের এখানেও রোগী ভর্তি এবং মৃত্যুর সংখ্যা বাড়ছে।

তিনি বলেন, ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে অক্সিজেন সংকট নেই। আমাদের এখানে প্রচুর অক্সিজেন চালাচ্ছি এবং হাই ফ্লো, বাই ক্যাপ সি ক্যাপ, ভেন্টিলেটর এগুলো আমরা ব্যবহার করছি।

হাসপাতালটিতে ৫০০ জেনারেল বেড আছে, সেখানে রোগীরা অক্সিজেনের আওতায় নেই। সেগুলোতে সিলিন্ডারের ব্যবস্থা করা হবে। এছাড়া নতুন করে আরও ৫০০ বেড তৈরির কাজ শুরু হচ্ছে। সেগুলো সেন্ট্রাল অক্সিজেনের আওতায় থাকবে বলে জানান হাসপাতাল পরিচালক।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা