করোনা উপসর্গে স্কুলছাত্রীর মৃত্যু, আতঙ্কে শিক্ষার্থী-অভিভাবক


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 23-09-2021

করোনা উপসর্গে স্কুলছাত্রীর মৃত্যু, আতঙ্কে শিক্ষার্থী-অভিভাবক

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ওই শিক্ষার্থী মানিকগঞ্জ শহরের সুরেন্দ্র কুমার (এসকে) সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিলো। এদিকে তার মৃত্যুর পর বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী ও অভিভাবকের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক কাজী একেএম রাসেল বলেন, ‘একজন ছাত্রীর করোনা আক্রান্তের খবর ছড়িয়ে পড়ে। এরপর বুধবার রাতে ওই বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক তাদের সন্তানদের করোনা পরীক্ষার করানোর জন্য মুঠোফোনে যোগাযোগ করেন।’জেলা করোনা প্রতিরোধ কমিটি এবং বিদ্যালয় সূত্রে জানা গেছে, অসুস্থ থাকায় গত ১৫ সেপ্টেম্বরের পর থেকে ওই শিক্ষার্থী বিদ্যালয় আসা বন্ধ করে দেয়। এরপর গত তিনদিন ধরে তার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিল। স্থানীয় চিকিৎসকের পরামর্শে ওষুধ খায়। তবে গত শনিবার দুপুরের পর থেকে মারাত্মকভাবে শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথা হলে দ্রুত জেলা সদরের গিলন্ড এলাকায় মুন্নু জেনারেল হাসপাতালে নেওয়া হয়। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেয় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। সেখান থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা