মহামারি থেকে ঘুরে দাঁড়াতে প্রয়োজন আধুনিক দৃষ্টিভঙ্গি : রাদওয়ান সিদ্দিক


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 22-09-2021

মহামারি থেকে ঘুরে দাঁড়াতে প্রয়োজন আধুনিক দৃষ্টিভঙ্গি : রাদওয়ান সিদ্দিক

মহামারির ধকল সামলে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ, আর এই সময়টাতেই আগের ধারণা আর অনুমানগুলো নতুন করে যাচাই করে দেখতে নীতি নির্ধারকদের কাছে পরামর্শ রেখেছেন বঙ্গবন্ধু দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক। তার ভাষায়, ‘আমরা যা জেনেছি, তা কতটা সঠিক, তা যাচাই করার এখনই সময়।’

ত্রৈমাসিক ম্যাগাজিন ‘হোয়াইট বোর্ড’-এর পঞ্চম সংখ্যায় ‘ইটস টাইম টু চ্যালেঞ্জ হোয়াট উই নো’ শীর্ষক সম্পাদকীয়তে এ পরামর্শ রেখেছেন আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি রাদওয়ান। তিনিই সিআরআই প্রকাশিত এ সাময়িকীর প্রধান সম্পাদক।

শুক্রবার প্রকাশিত ‘হোয়াইট বোর্ডের’পঞ্চম সংখ্যার সম্পাদকীয়তে তিনি লিখেছেন, বাংলাদেশের গল্পটা যথেষ্ট জটিল, এ গল্পে বহু স্তর, চরিত্ররাও বৈচিত্র্য ভরপুর। এ গল্পের বিকাশ যেভাবে এগিয়েছে, সেটাও চমকপ্রদ। সবগুলো অংশ মিলিয়ে সমন্বিতভাবেই উন্নয়নের এ গল্প অনুধাবন করতে হবে, যদিও স্বীকৃতি পাওয়ার যোগ্য সবগুলো খাত সবসময় সেভাবে শিরোনামে আসে না।



উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা