লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন


ভোরের ধ্বনি ডেস্ক , আপডেট করা হয়েছে : 24-07-2021

লকডাউন বাস্তবায়নে কঠোর প্রশাসন

ময়মনসিংহের হালুয়াঘাটে করোনাভাইরাস সংক্রমণ রোধে ঈদ পরবর্তী লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থান নিয়েছে উপজেলা প্রশাসন। 

উপজেলার পৌরশহরসহ বিভিন্নস্থানে গতকাল শুক্রবার সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও মোবাইল কোর্ট  পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম। এসময় সাথে ছিলেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মো. তৌহিদুর রহমানসহ একদল পুলিশ সদস‍্য।সরেজমিনে দেখা যায়, উপজেলার হালুয়াঘাট-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে যাত্রীবাহী যান চলাচল পুরোপুরি বন্ধ ছিল। তবে চালু ছিল পণ‍্যবাহী গাড়ী ও জরুরী সেবায় নিয়োজিত অ্যাম্বুলেন্স। উপজেলার বাজারগুলোতে নিত‍্যপণ‍্য ও ঔষধের দোকান ব‍্যতিত সব ধরনের দোকানপাট বন্ধ ছিল। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। এছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে কাজ করছে চেকপোষ্ট।

এ বিষয়ে উপজেলা সহকারি (ভূমি) কমিশনার মো. তৌহিদুর রহমান জানান, বিধি-নিষেধ কার্যকর করতে উপজেলা জুড়ে অভিযান পরিচালিত হচ্ছে। লকডাউন অমান‍্য করায় বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৭ মামলায় ৩ হাজার ৭৪০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও সরকারি বিধি না মানা হলে আরও কঠোর ব‍্যবস্থা গ্রহণ করা হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা