নবনিযুক্ত আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 19-09-2021

নবনিযুক্ত আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নবনিয়োগপ্রাপ্ত ৩৭তম বিসিএস (আনসার) কর্মকর্তাগণের মৌলিক প্রশিক্ষণ ও এমএইচএস কোর্স সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান ও একাডেমির কমান্ড্যান্ট মো. মাহবুব উল ইসলামসহ বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীতে নব নিয়োগপ্রাপ্ত মোট ৭ জন বিসিএস (আনসার ) কর্মকর্তা দীর্ঘ ১৫ মাস মেয়াদের মৌলিক প্রশিক্ষণ এবং এমএইচএস কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জীপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় প্রধান অতিথির সাথে একাডেমির কমান্ড্যান্ট ও প্যারেড কমান্ডার উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তাগণ সাত সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন প্রদান করেন। এরপর প্রধান অতিথি প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন। প্রশিক্ষণলদ্ধ জ্ঞান কাজে লাগিয়ে বাহিনীর উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির সার্বিক উনয়নে ভূমিকা রাখার আহবান জানান প্রধান অতিথি।

শেষে প্রধান অতিথি তিনজন কৃতি প্রশিক্ষণার্থী কর্মকর্তার মাঝে পুরস্কার বিতরণ করেন। সহকারি পরিচালক নাজমুছ সালেহীন নূর শ্রেষ্ঠ ড্রিল, সহকারি পরিচালক মো. সুজন মিয়া শ্রেষ্ঠ ফায়ারার এবং সহকারি পরিচালক মো. জাহাঙ্গীর আলম চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে এ পুরস্কার অর্জন করেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা