অবৈধ ভিওআইপি : ৩০ লাখ টাকার সরঞ্জাম জব্দ, গ্রেফতার


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 15-09-2021

অবৈধ ভিওআইপি : ৩০ লাখ টাকার সরঞ্জাম জব্দ, গ্রেফতার

অবৈধ ভিওআইপির বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার ঢাকার লালমাটিয়ার জাকির হোসেন রোড এলাকা থেকে ৩০ লক্ষ টাকার সরঞ্জাম জব্দসহ একজনকে গ্রেফতার করা হয়েছে। বিটিআরসির প্রযুক্তিভিত্তিক সোর্স-এর সহায়তায় এবং র‍্যাব ২-এর সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়।

বিটিআরসির এনফোর্সমেন্ট টিম এর সম্পূর্ণ কারিগরি দক্ষতা ও এনটিএমসির প্রযুক্তিগত সহায়তায় পরিচালনাধীন অবৈধ ভিওআইপি অপারেশনকালীন একটি আবাসিক স্থাপনা থেকে ৫১২ পোর্ট এর ৩টি, ২৫৬ পোর্ট এর ২টি সিমবক্স, ৭টি ল্যাপটপ, ৫ টি মডেম, ১ টি সুইচ ও ৯০০ টি টেলিটক সিম জব্দ করা হয়।

একজন সৌদি প্রবাসীসহ চারজনের সিন্ডিকেট প্রায় দেড় বছর ধরে এ অবৈধ ব্যবসা চালিয়ে আসছিলো। এতে প্রতিদিন সর্বোচ্চ ২ লক্ষ ৩০ হাজার মিনিট হারে কল হতো, যার ফলে সরকার এ সময়ে প্রায় ৭ কোটি টাকার রাজস্ব হারায়। জানা গেছে, বিটিআরসি এ ধরণের অভিযান চলমান থাকবে এবং অবৈধ ভিওআইপির বিরুদ্ধে কমিশনের পক্ষ থেকে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে।

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা