ফেসবুকে কটূক্তি, সাইবার ট্রাইব্যুনালে যুবকের সাজা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 14-09-2021

ফেসবুকে কটূক্তি, সাইবার ট্রাইব্যুনালে যুবকের সাজা

ফেসবুকে গৃহবধূ ও তার বাবাকে নিয়ে কটূক্তি করায় রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতে মুন্সি নজরুল ইসলাম সুজনকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় দেন। সাইবার অপরাধ আইনের ৫৭ ধারায় সাজা হওয়া মুন্সি নজরুল ইসলাম সুজন বর্তমানে পলাতক। 

বিকালে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমত আরা বেগম এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ মামলার আসামি বর্তমানে পলাতক আছেন। তাই তার অনুপস্থিতেই মঙ্গলবার দুপুরে রায় ঘোষণা করা হয়েছে। এখন তার বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু হবে।

এর আগে ২০১৫ সালের ৩০ জুন অভিযুক্ত মুন্সি নজরুল ইসলাম সুজন তার একটি ফেক ফেসবুক আইডি থেকে চাঁপাইনবাবগঞ্জের পাঠানপাড়া এলাকার জনৈক মাহফুজুর রহমান রেন্টু এবং তার বিবাহিত মেয়েকে নিয়ে কটূক্তি করেন। সুজন তার আগে রেন্টুর কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। কিন্তু রেন্টু টাকা না দেওয়ায় তার ও তার মেয়ের নামে ফেক ফেসবুক আইডিতে কটূক্তি করেন এবং কুৎসা রটান সুজন। এ ঘটনায় রেন্টু ২০১৫ সালের ৪ জুলাই সাইবার অপরাধ আইনে মামলা দায়ের করেন। ওই মামলাটি পরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে বিচারের জন্য নথিভুক্ত হয়। আদালতে মোট ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এই রায় ঘোষণা করেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা