বিদেশ যেতে খালেদাকে জেলে গিয়ে আবেদন করতে হবে: আইনমন্ত্রী


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 14-09-2021

বিদেশ যেতে খালেদাকে জেলে গিয়ে আবেদন করতে হবে: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাজা স্থগিতের পর শর্তসাপেক্ষে মুক্তি পেতে বা বিদেশে যেতে চাইলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জেলে গিয়ে নতুন করে আবেদন করতে হবে।

রবিবার আইন কমিশনের রজতজয়ন্তী উদযাপন ও আইন দর্শন স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এ কথা জানান।

আইনমন্ত্রী বলেন, আমাদের কাছে গত সপ্তাহে এই বিষয়টি এসেছিল। আমরা মতামত দিয়ে পাঠিয়ে দিয়েছিলাম। তাতে আমরা ছয় মাসের মেয়াদ বাড়াতে মত দিয়েছিলাম। আমি খবর নিয়েছি স্বরাষ্ট্রমন্ত্রী এবং স্বরাষ্ট্র সুরক্ষা সচিব দুজনে সরকারি কাজে বিদেশে আছেন। সেজন্য আবেদনটি এখনো প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো সম্ভব হয়নি।

খালেদা জিয়ার বিদেশ যাত্রার বিষয়টি নিয়ে মন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) যে আবেদন করেছেন তা ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারার একটি আবেদন হিসেবে গ্রহণ করা হয়েছে। এ আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার নির্বাহী আদেশে তার সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দিয়েছিলেন শর্তসাপেক্ষে। যে আবেদনের ওপর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে সে আবেদনটি নিষ্পত্তি হয়ে গেল।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা