একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন নারী


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 13-09-2021

একসঙ্গে তিন সন্তানের জন্ম দিলেন নারী

ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম দিয়েছেন বেদেনা আক্তার (৩২) নামে এক প্রসূতি। 

রবিবার রাত সাড়ে ১১টায় পৌর এলাকার পাইকপাড়ায় অবস্থিত দি বসুন্ধরা জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি তিনটি পুত্র সন্তানের জন্ম দেন। প্রসূতি বেদেনা আক্তার জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের পূর্বপাড়ার নূর ইসলামের স্ত্রী। ওই দম্পতির আরো চারটি সন্তান রয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের গাইনী চিকিৎসক ও কনসালটেন্ট আইরিন হক ওই প্রসূতির সিজারিয়ান অপারেশন করান। জন্ম নেয়া তিনটি শিশুর মধ্যে দুটি শিশু ও তাদের মা সুস্থ আছেন তবে একটি শিশুর অবস্থা তেমন ভালো নয়।

হাসপাতালের কনসালটেন্ট (এনেস্থেসিয়া) ডা. খোকন দেবনাথ বলেন, রবিবার রাত ১০টার দিকে প্রসূতি বেদেনা আক্তারের শারীরিক অবস্থা খারাপ হলে স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে আসেন। আল্ট্রাসনোগ্রাফির মাধ্যমে তারা আগেই জানতো তার গর্ভে দুটি সন্তান রয়েছে। হাসপাতালে আনার সময় মায়ের গর্ভে শিশুগুলোর নড়াচড়া কম ছিল। প্রসূতির শরীরেও রক্তের পরিমাণও কম ছিলো। তাই রাত সাড়ে ১১ টার দিকে দ্রুত তাকে অস্ত্রপাচার করা হয়। অস্ত্রপাচারের মাধ্যমে তিনটি ছেলে সন্তান জন্ম গ্রহন করেন।

তিনি বলেন, জন্ম নেয়া শিশু তিনটি যথাক্রমে ১ কেজি ৬০০ গ্রাম, ১ কেজি ৫০০ গ্রাম ও ১ কেজি ৬৫০ গ্রাম ওজনের। দুটি শিশুর শারীরিক অবস্থা মোটামোটি ভালো আছে। তবে একটি শিশুটির শারীরিক অবস্থা তেমন ভালো না। শিশুদের মা ভালো আছেন। তিনি বলেন, জন্ম নেয়া তিনটি শিশুর ওজন কম হওয়ায় তাদেরকে ইনকিউবেটর (নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে) রাখা হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা