করোনার সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলেই স্কুল খোলা যাবে


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 12-09-2021

করোনার সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলেই স্কুল খোলা যাবে

ঙ্কায় অভিভাবকেরা: করোনার সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলেই স্কুল খোলা যাবে, আন্তর্জাতিকভাবে এমন একটি স্বীকৃতি রয়েছে। কিন্তু দেশে সংক্রমণ ১০ শতাংশের নিচে নামার পরপরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হচ্ছে। এ ছাড়া সব শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থী এখনো টিকার আওতায় আসেনি। তথ্য অনুযায়ী, সর্বোচ্চ ৯০ শতাংশ শিক্ষক-কর্মচারী টিকা নিয়েছেন। ফলে এদিক থেকে কিছুটা শঙ্কা রয়েছে। এছাড়া যারা এইচএসসি পরীক্ষার্থী তাদের বয়স ১৮ বছরের বেশি হয়েছে। এসব শিক্ষার্থীও টিকা পাননি। এসব শিক্ষার্থী একে অপরের সংস্পর্শে আসবেন। ফলে কিছুটা হলেও ঝুঁকি থেকে যায়। এসব নিয়ে চিন্তিত কোনো কোনো অভিভাবক।

তৌহিদ আজিজ নামে একজন অভিভাবক বলেন, ‘স্কুল খুললেও আমার সন্তানকে পাঠাতে দ্বিধাদ্বন্দ্ব কাজ করছে। একদিকে সন্তানের ভবিষ্যত্, অন্যদিকে সন্তানের জীবনের প্রশ্নও এসে যাচ্ছে। সবকিছু ছাপিয়ে করোনার সংক্রমণ আরো যদি কমে যায়, তখনই অভিভাবকদের মধ্যে আস্থা তৈরি হবে।’ অভিভাবকেরা জানান, শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ ছিল। ঠিকমতো আঙিনা ও আশপাশের পানি পরিষ্কার না করা হলে শিক্ষার্থীরা ডেঙ্গুতে আক্রান্ত হতে পারে। এ ভয়টিও অভিভাবকদের ভাবিয়ে তুলছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা