মোরেলগঞ্জের এই ব্রিজটি যেন মরণ ফাঁদ!


ভোরের ধ্বনি ডেস্ক , আপডেট করা হয়েছে : 20-07-2021

মোরেলগঞ্জের এই ব্রিজটি যেন মরণ ফাঁদ!

বাগেরহাটের মোরেলগঞ্জে শতশত মানুষের নিত্য ব্যবহার্য ব্রিজ দীর্ঘদিন ধরে মরণ ফাঁদে পরিণত হয়েছে। নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামের ঘোপেল খালের এই ব্রিজটি কমপক্ষে ৪ বছর ধরে ব্যবহারের অনুপযোগী হয়ে আছে।

ব্রিজটি রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে হওয়ায় শিক্ষার্থীদের সুবিধার্থে ৩ বার বিদ্যালয়ের তহবীল থেকে মেরামত করানো হয়েছে। কিন্তু এখন আর ক্ষুদ্র মেরামতের পর্যায়ে নেই।রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বেলায়েত হোসেন বলেন, এটির সুবিধাভোগী কয়েক হাজার মানুষ। খালের দুই পাড়ে রয়েছে ১০৩ নম্বর গুলিশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গুলিশাখলী ফাজিল মাদ্রাসা, গুলজিয়া আলিম মাদ্রাসা ও রফিজ স্মৃতি মাধ্যমিক বিদ্যালয়।

বর্তমানে বিদ্যালয়গুলো বন্ধ থাকলেও এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় শতশত লোকের প্রতিদিন এই ব্রিজ ব্যবহার করতে হয়। ব্রিজটির ওপর নির্ভরশীল সকলে এখন পরিস্থিতির কাছে অসহায় বলেও জানান প্রধান শিক্ষক।

স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যান ও মেম্বারের উদাসীনতায় জনগুরুত্বপূর্ণ এই ব্রিজটি চরম ভগ্ন দশায় পরিণত হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার ইউনিয়ন চেয়ারম্যান মো. আব্দুর রহিম বাচ্চু বলেন, ব্রিজটি প্রায় দেড়শ ফুট লম্বা। এটি মেরামতের জন্য বড় বরাদ্দ দরকার। কিন্তু এই মুহূর্তে পরিষদের তেমন তহবীল নেই। বরাদ্দ পেলে ব্যবস্থা করা হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা