উত্তর মেসিডোনিয়ার কোভিড হাসপাতালে আগুন, নিহত ১০


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 09-09-2021

উত্তর মেসিডোনিয়ার কোভিড হাসপাতালে আগুন, নিহত ১০

ইউরোপের দেশ উত্তর মেসিডোনিয়ার একটি কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১০ জন রোগী নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী ভেঙ্কো ফিলিপসে। খবর বিবিসি।

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, দেশটির তেটোভো শহরে করোনা রোগীদের চিকিৎসার জন্য এই হাসপাতালটি অস্থায়ীভাবে তৈরি করা হয়েছিল। আর সেই হাসপাতালে বুধবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত হন। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্যমন্ত্রী। 

তিনি এক টুইট বার্তায় বলেন, এ পর্যন্ত আগুনে ১০ জনের মৃত্যু হয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। এটা খুবই দুঃখজনক দিন।

স্থানীয় গণমাধ্যম প্রকাশিত ছবিতে দেখা যায়, শহরের পশ্চিম অংশের একটি হাসপাতালে বড় ধরনের আগুন নিয়ন্ত্রণে দমকলকর্মীরা ঘটনাস্থলে ছুটে আসছেন। কয়েক ঘণ্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার সময় হাসপাতালে কতজন রোগী ছিলেন তা স্পষ্ট নয় বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক একজন ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা।

উল্লেখ্য, ২০ লাখ জনসংখ্যার দেশটিতে এ পর্যন্ত এক লাখ ৮০ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। আর এর মধ্যে মারা গেছেন ৬ হাজার ১৫৩ জন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা