সারিয়াকান্দির সেই এসআইকে তদন্ত থেকে বিরত রাখার নির্দেশ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 06-09-2021

সারিয়াকান্দির সেই এসআইকে তদন্ত থেকে বিরত রাখার নির্দেশ

বগুড়ার সারিয়াকান্দিতে এক শিশুকে হত্যার দায় তারই বড় ভাই ১২ বছর বয়সী আরেক শিশু সৌরভের ঘাড়ে চাপানোর ঘটনায় সারিয়াকান্দি থানার সাবেক উপ-পরিদর্শক (এসআই) নয়ন কুমার কোনো মামলার তদন্ত কাজে অংশ নিতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।

আজ সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য ২৭ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। 
রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আলোচিত এ ঘটনায় হাইকোর্টে গিয়ে অভিযুক্ত এসআই গত ২১ আগস্ট নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। 

এর আগে ‘পুলিশের ভুলে ১২ বছরের শিশুর ঘাড়ে ছোট ভাই হত্যার দায়’ শিরোনামে পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদ যুক্ত করে হাইকোর্টে আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী মো. শিশির মনির।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ২০১৫ সাল থেকে ছোট ভাইকে হত্যার দায় নিয়ে ঘুরতে হচ্ছে ১২ বছর বয়সী বড় ভাইকে। সে বছর ২৫ আগস্ট বগুড়ার কাটাখালি গ্রামের একটি পাটক্ষেত থেকে উদ্ধার করা হয় মহিদুল ইসলামের ছেলে সোহাগের মরদেহ। এরপর জিজ্ঞাসাবাদের কথা বলে পুলিশ বাড়ি থেকে ধরে নিয়ে যায় বড় ভাই সৌরভকে। জোর করে হত্যার স্বীকারোক্তিও নেওয়া হয়। এ মামলায় এখন বাড়ি ছাড়া পুরো পরিবার।

বগুড়া সারিয়াকান্দি থানার অফিস ইনচার্জ মিজানুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)