ফেনীর মুহুরির নদীর বাঁধ ভেঙ্গে ৫ গ্রাম প্লাবিত


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 06-09-2021

ফেনীর মুহুরির নদীর বাঁধ ভেঙ্গে ৫ গ্রাম প্লাবিত

গত দুই দিনের টানা বর্ষণ ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ফেনীর মুহুরির নদীর বাঁধের ২টি অংশ দিয়ে পানি প্রবেশ করে ফুলগাজীর ৫ গ্রাম প্লাবিত হয়েছে। গতকাল রবিবার রাতে জেলার ফুলগাজী উপজেলা সদর ইউনিয়নের জয়পুর ও ঘনিয়ামোড়া এলাকা দিয়ে লোকালয়ে পানি প্রবেশ করে।

এর আগে গত ২৬ আগস্ট একই এলাকায় বাঁধ ভেঙ্গে ৪ গ্রাম প্লাবিত হয়েছিল। বর্তমানে নদীর পানি বিপৎসীমার ১৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড জানায়, গত ২৬ আগস্ট পাহাড়ি ঢল ও উজানের পানির চাপে মুহুরি নদীর ফুলগাজী জয়পুর অংশে একটি স্থানে বেড়িবাঁধ ভেঙে যায়। কিন্তু সেটি মেরামত করা সম্ভব না হওয়ায় সেই ভাঙ্গন অংশ দিয়ে পুনরায় পানি প্রবেশ করছে।

এছাড়া পানির চাপে নতুন করে একই এলাকায় আরেকটি অংশে ভাঙ্গন দেখা দিয়েছে। ভাঙ্গনে জয়পুর, ঘনিয়ামোড়া, বৈরাগপুর, উত্তর দৌলতপুর ও দক্ষিণ দৌলতপুর প্লাবিত হয়েছে। এতে পানিতে তলিয়ে গেছে ফসলি জমি, গ্রামীণ সড়ক, পুকুর ও বসতবাড়ি।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন জানান, নদীতে তীব্র স্রোত রয়েছে। পানি নামলে বাঁধ সংস্কার করা হবে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা