রাজশাহীতে নকল প্রসাধনী পণ্য কারখানায় অভিযান, আটক ১


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 05-09-2021

রাজশাহীতে নকল প্রসাধনী পণ্য কারখানায় অভিযান, আটক ১

রাজশাহীর পুঠিয়া সদরে নকল প্রসাধনী পণ্য কারখানার গুদাম ও কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। গতকাল শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে সন্ধ্যা পর্যন্ত পৌর সদরের কৃষ্ণপুর এলাকায় অভিযান চালানো হয়। 

এসময় ৩২ লাখ টাকা মূল্যের নকল প্রসাধনী সামগ্রী, মেশিনপত্র ও মেয়াদ উত্তীর্ণ কেমিক্যালসহ অন্যান্য মালামাল জব্দ করা হয়। তবে প্রতিষ্ঠানটির মালিক সালাউদ্দিন পালিয়ে গেলেও তার ছোটভাই জুয়েলকে আটক করে পুঠিয়া থানা পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, সালাউদ্দিন তার নিজ বাড়িসহ পাশের একটি বাড়ি ভাড়া নিয়ে কয়েকবছর ধরেই বিএসটিআই এর লাইন্সেস ব্যতিত অনুমোদনবিহীন রাসায়নিক দ্রব্য ব্যবহার করে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র এবং ফায়ার সার্ভিসের লাইন্সেস ছাড়াই আবাসিক ভবনে বিপদজনক ভাবে বিভিন্ন ব্যান্ডের স্কীন স্পট ক্রীম, বডি লোশনসহ অন্যান্য দেশি-বিদেশি ব্যান্ডের প্রসাধনী সামগ্রী উৎপাদন ও বাজারজাত করে আসছিল। এছাড়াও বিদেশি যেসব প্রসাধনী পণ্য আমাদের দেশের মার্কেটে বেশি প্রচলিত আছে, সেগুলো নকল করে বিভিন্ন জেলায় পাইকারি বিক্রি করতো।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, এ ঘটনায় আটক জুয়েলসহ কোম্পানীর মালিক সালাউদ্দিনের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ রবিবার সকালে আটক আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা