বাংলাদেশ জলসীমায় মাছ ধরার সময় ১৩ ভারতীয় জেলে আটক


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 03-09-2021

বাংলাদেশ জলসীমায় মাছ ধরার সময় ১৩ ভারতীয় জেলে আটক

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় এফ.বি পিতা-মাতার আর্শিবাদ-১২ নামে একটি ফিশিং ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা।

বৃহস্পতিবার বিকেলে মোংলা বন্দরের অদূরে সুন্দরবন উপকূলে ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। আটক জেলেদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় বলে জানিয়েছে কোস্টগার্ড।

শুক্রবার বিকালে কোস্টগাডের্র পক্ষ থেকে মামলা দিয়ে ফিশিং ট্রলারসহ ভারতীয় ১৩ জেলেকে মোংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের  অপারেশন অফিসার লে. এম মামুনুর রহমান প্রেস বিজ্ঞতিতে জানান, বৃহস্পতিবার বিকেলে বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে একটি ভারতীয় ট্রলারকে মাছ ধরতে দেখতে পায় সমুদ্রে টহলরত কোস্টগার্ড সদস্যরা। এ সময় কোস্টগার্ড সদস্যরা টহলরত জাহাজ নিয়ে সেখান থেকে ট্রলারসহ ১৩ জন ভারতীয় জেলেকে আটক করে। আটককৃত জেলেদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় বলে জানিয়েছে কোস্টগার্ড।

এর আগে গত ৮ আগস্ট ওই একই এলাকা থেকে ১৩ ভারতীয় জেলেসহ আরও একটি ট্রলার আটক করে কোস্টগার্ড সদস্যরা।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা