ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্রের তিন রাজ্য, জরুরি অবস্থা জারি


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 03-09-2021

ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড যুক্তরাষ্ট্রের তিন রাজ্য, জরুরি অবস্থা জারি

ঘূর্ণিঝড় আইডার প্রভাবে ভয়াবহ অবস্থা যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, নিউ জার্সি ও পেনসিলভ্যানিয়ায়। বন্যা পরিস্থিতির জেরে উত্তর-পূর্ব আমেরিকার ওই তিন রাজ্যে এখনও পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে।

আইডা বিধ্বস্ত ওই তিন রাজ্য থেকে ভয়াবহ কিছু দৃশ্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। অবিরাম বৃষ্টিপাত এবং তুমুল ঝড়ের কারণে লণ্ডভণ্ড জনজীবন। রাস্তাঘাটে যাতায়াত বন্ধ হলেও বুধবার পর্যন্ত চালু ছিল সাবওয়ে। কিন্তু বৃহস্পতিবার থেকে স্টেশনগুলোতেও পানি ঢুকতে শুরু করে। বাধ্য হয়ে মেট্রোপলিটন ট্রান্সপোর্টেশন অথরিটি নিউইয়র্ক শহরে সাবওয়ে পরিষেবা পুরোপুরি বন্ধ করে দিয়েছে। 

জানা গেছে, নিউ ইয়র্ক শহরের সাবওয়েতে অন্তত ১৭টি ট্রেন আটকে পড়েছে। চলছে উদ্ধারকাজ।

নিউ ইয়র্কের বন্যা কবলিত এলাকায় বাড়ির বেসমেন্টে আটকে অন্তত আট জনের মৃত্যু হয়েছে খবর। নিউ জার্সির এলিজাবেথেও পাঁচ জনের মৃত্যু হয়েছে। প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে ফিলাডেলফিয়ায়। নিউ ইয়র্কে আগেই জরুরি অবস্থা জারি হয়েছিল। এবার নিউ জার্সির ২১টি কাউন্টিতেও জরুরি অবস্থা জারি করলেন রাজ্যের গভর্নর ফিল মার্ফি।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা