উড়ন্ত ড্রোন গিলে ফেলল কুমির, অতঃপর… (ভিডিও)


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 02-09-2021

উড়ন্ত ড্রোন গিলে ফেলল কুমির, অতঃপর… (ভিডিও)

সামাজিক যোগাযোগ মাধ্যমে কুমিরের একটি উড়্ন্ত ড্রোন গিলে ফেলার ভিডিও ভাইরাল হয়েছে। 

বুধবার টুইটারে ভিডিওটি শেয়ার করেন ড্রোন কোম্পানি থ্রিডিআরের প্রতিষ্ঠাতা ও সাবেক সিইও ক্রিস অ্যান্ডারসন। গুগল এবং এর মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই ওই ভিডিওটি রিটুইট করলে তা ভাইরাল হয়।

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটা জলাভূমিতে কুমিরের মাথায় ওপর দিয়ে উড়ছে ছোট একটি ড্রোন। কুমিরটি হঠাৎ মাথা উচিয়ে ড্রোনটি গিলে ফেলে। ধারণা করা হচ্ছে, কুমিরের পেটে গিয়েই ড্রোনটি বিস্ফোরিত হয়েছে। কারণ ভিডিওতে কুমিরের মুখ থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।

ড্রোনের অপারেটর জানিয়েছেন, তিনি সেটি দিয়ে কাছ থেকে কুমিরের ছবি তোলার চেষ্টা করছিলেন। তার ধারণা ছিল, সেন্সরগুলোর সাহায্যে ড্রোনটি কুমিরের কাছ থেকে নিরাপদ দূরত্বেই থাকবে। কিন্তু ড্রোনটি দ্বিতীয়বার ব্যবহার করতে গিয়েই এই বিপত্তি ঘটে।

তবে শেষ পর্যন্ত ওই কুমিরটির কী হয়েছে তা জানা যায়নি।

এদিকে ভিডিওটি দেখে কোনও প্রাণীর আশেপাশে ড্রোন ব্যবহারের ক্ষেত্রে নীতিমালা আরও কঠোর করার আহ্বান জানিয়েছেন কেউ কেউ। অনেকে ওই ঘটনাকে নিষ্ঠুর ও দুঃখজনক বলেও মন্তব্য করেছেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা