ব্রাজিলে ভয়াবহ ব্যাংক ডাকাতি, নিহত ৩


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 01-09-2021

ব্রাজিলে ভয়াবহ ব্যাংক ডাকাতি, নিহত ৩

ব্রাজিলের সাও পাওলো প্রদেশের আরাকাতুবায় চলতি সপ্তাহে গভীর রাতে ভয়াবহ ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছে। দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, ব্যাংকের অন্তত দুটি শাখায় লুটপাট করেছে ডাকাত দল। ডাকাতদল পালিয়ে যাওয়ার জন্য ফিল্মি স্টাইলে মানব ঢাল ব্যবহার করেছে।  

পুলিশ জানিয়েছে, ডাকাতদল নিরাপত্তা কর্মীদের ওপর গুলিও ছুড়েছে। এ ঘটনায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। আর এ ঘটনায় অংশ নিয়েছিল ২০ জনের বেশি ডাকাত।

বিবিসির কর্মকর্তারা জানিয়েছেন, মিলিটারি পুলিশের লেফটেন্যান্ট আলেকজান্দ্রে গুয়েডস গ্লোবনিউজকে জানিয়েছেন, চিত্র ধারণের সময় ডাকাত দলের হাতে একজন নিহত হয়েছেন। শহরের বাইরে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন নারী ও সন্দেহভাজন একজন নিহত হয়েছেন। এছাড়াও রাস্তায় ডাকাতদের ছড়িয়ে যাওয়া বিস্ফোরকে একজন সাইক্লিস্ট গুরুতরভাবে আহত হয়েছেন।

সাও পাওলোর মিলিটারি পুলিশের কর্মকর্তা আলভারো ক্যামিলো জানিয়েছেন, আরাসাতুবায় ব্যাংকে ডাকাতির ঘটনায় অস্ত্রশস্ত্রসহ অন্তত ২০ জনের বেশি ডাকাত অংশ নিয়েছিল। আর তারা ১০টি গাড়ি সঙ্গে নিয়ে গিয়েছিল।

প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, ডাকাতরা কয়েকজন বেসামরিক মানুষকে জিম্মি করে মোটা অংকের টাকা ছিনিয়ে নেয়। তখন পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই বেসামরিক ব্যক্তি ও একজন ডাকাত সদস্যসহ অন্তত তিনজন নিহত হয়েছেন। এছাড়া সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ডাকাত সদস্যরা চলে যাওয়ার সময় রাস্তায় বিস্ফোরক বোমা রেখে কয়েকজনকে জোর করে তাদের গাড়িতে করে নিয়েও যায়। পরে পুলিশ তা খুঁজে বের করে না সরানো পর্যন্ত শহরবাসীকে ঘরে থাকার জন্য আহ্বান জানায়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা