পেছনে সশস্ত্র তালেবান রেখে উপস্থাপক বললেন ‘ভয় পাবেন না’ (ভিডিও)


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 30-08-2021

পেছনে সশস্ত্র তালেবান রেখে উপস্থাপক বললেন ‘ভয় পাবেন না’ (ভিডিও)

গত ১৫ আগস্ট রাজধানী কাবুল দখলের মাধ্যমে দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তানের নিয়ন্ত্রণ নিয়েছে তালেবান। এরপর দেশ ছাড়তে মরিয়া হয়ে উঠে বিদেশি গোষ্ঠীকে সহায়তাকারী ছাড়াও কিছু আফগান নাগরিক। নিরাপদ আশ্রয়ের সন্ধানে সব কিছু ফেলে দিয়ে নিজ দেশ ছাড়ছেন তারা।

আফগানিস্তানজুড়ে ভয়ের পরিবেশের মধ্যে এক খোলা চিঠির মাধ্যমে বিশ্বের কাছে সাহায্য চাইলেন আফগান সংবাদকর্মীরা। এদিকে, সোমবার আফগানিস্তানের একই সংবাদ উপস্থাপকের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। 

বিবিসির সাংবাদিক কিয়ান শরীফি আফগান টিভির পিস স্টুডিওর রাজনৈতিক বিতর্ক অনুষ্ঠানের ওই ৪২ সেকেন্ডের ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে, পেছনে দাঁড়িয়ে আছেন দু'জন সশস্ত্র তালেবান যোদ্ধা। সেভাবেই টেলিভিশনে খবর পড়ছেন সংবাদ উপস্থাপক। দর্শকদের উদ্দেশে তিনি বলছেন, ভয় পাবেন না।

ভিডিওটি টুইটারে শেয়ার করে ইরানি নারী সাংবাদিক মাসিহ আলিনেজাদ লিখেছেন, কী অদ্ভূত। তালেবান জঙ্গিরা এই ভীত টেলিভিশন উপস্থাপকের পেছনে বন্দুক নিয়ে অবস্থান করে তাকে ‘ভয় পাবেন না’ বলতে বাধ্য করছে।  তালেবান নিজেই লাখ লাখ মানুষের মনে ভয়ের পরিপূরক। এটা তারই আরেকটি প্রমাণ।

দ্বিতীয় দফায় ক্ষমতা দখলের পর তালেবান আফগানিস্তানে স্বাধীন গণমাধ্যমের প্রতিশ্রুতি দিয়েছিল তালেবান। কিন্তু ওই ভিডিও গণমাধ্যমের স্বাধীনতার প্রতিনিধিত্ব করে না বলে মন্তব্য করেছেন অনেকেই।

একটি ভিডিও ক্লিক করুন


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা