সোনার বাংলা তৈরি করতে সোনার মানুষ প্রয়োজন : ধর্ম প্রতিমন্ত্রী


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 30-08-2021

সোনার বাংলা তৈরি করতে সোনার মানুষ প্রয়োজন : ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, ‘সোনার বাংলা তৈরি করতে সোনার মানুষ একান্ত প্রয়োজন। প্রকৃত শিক্ষাই পারে সোনার মানুষ তথা সুনাগরিক গড়তে।’ আজ সোমবার ইসলামপুর উপজেলার সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অন্যান্য সেক্টরের ন্যায় শিক্ষা সেক্টরে বিরাট পরিবর্তন সাধন করেছে। বিশেষ করে শিক্ষা অবকাঠামোর ব্যাপক উন্নয়ন ঘটিয়ে উন্নত ও যুগোপযোগী শিক্ষার সুযোগ তৈরি করেছে।’ 

তিনি বলেন, ‘উন্নত শিক্ষা অবকাঠামোর সুবিধা কাজে লাগিয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষা অনুরাগীদের প্রকৃত শিক্ষা প্রদানে নিবেদিত হয়ে কাজ করতে হবে।’

ফরিদুল হক খান বলেন, ‘গত ১২ বছরে ইসলামপুর উপজেলায় অভাবনীয় উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট উন্নয়ন কার্যক্রম বিশেষ করে স্কুল-কলেজ, হাসপাতাল, ঈদগাহ, কবরস্থান রাস্তাঘাট নির্মাণে সংশ্লিষ্ট এলাকার জনগণকে ত্যাগ স্বীকার করতে হবে, প্রয়োজনে জায়গা-জমি ছেড়ে দিয়ে দিয়ে  প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অংশগ্রহণ করতে হবে। তিনি মুক্তিযুদ্ধের অসংখ্য স্মৃতিবিজড়িত ইসলামপুর উপজেলার পলবান্ধায় মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর নির্মাণ, ইউনানি ও আয়ুর্বেদিক স্কুল-কলেজ এবং হাসপাতাল প্রতিষ্ঠা, যমুনা নদীতে নৌবন্দর, আঞ্চলিক মহাসড়কের সাথে নৌ বন্দরকে যুক্ত করে গুঠাইল- ইসলামপুর ৩০ ফুট প্রশস্ত সড়ক নির্মাণের প্রস্তুতির কথা তুলে ধরেন। 

তিনি বলেন, ‘এসব উন্নয়ন সম্পন্ন করা গেলে, যমুনার চরাঞ্চলসহ আশপাশের এলাকার মানুষের জীবনমানে ব্যাপক উন্নতি সাধিত হবে।’ এসব উন্নয়ন কাজ বাস্তবায়নে এলাকার জনপ্রতিনিধি এবং প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতার জন্য জনগণের প্রতি অনুরোধ জানান তিনি।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা