১২ ঘণ্টা পরে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 30-08-2021

১২ ঘণ্টা পরে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু

সাথে দীর্ঘ ১২ ঘণ্টা বন্ধ থাকার পরে আবারও সারাদেশের সঙ্গে খুলনার রেল যোগযোগ চালু হয়েছে। আজ সোমবার দুপুর ১২টার দিকে রেল যোগযোগ চালু হয় বলে জানিয়েছেন উথলী রেলওয়ের স্টেশন মাস্টার মোহাম্মদ আলী।

এর আগে গতকাল রবিবার দিবাগত রাতে মালবাহী একটি ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হলে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এরপর আজ সকাল সাড়ে ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, খুলনা থেকে একটি মালবাহী ট্রেন পার্বতীপুরের উদ্দেশে ছেড়ে আসে। ট্রেনটি উথলী রেলস্টেশন এলাকায় এসে লাইনচ্যুত হয়। এ ঘটনার পর উথলী রেলওয়ে স্টেশনের পার্শবর্তী দর্শনা, আনছারবাড়িয়া এবং সাবদালপুর স্টেশনে চারটি যাত্রীবাহী ট্রেন আটকা পড়ে।

এদিকে, তেলবাহী রেল ট্যাংকারের চারটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আগামী এক কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা