পদ্মায় তীব্র স্রোত, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত ট্রাক


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 30-08-2021

পদ্মায় তীব্র স্রোত, দৌলতদিয়ায় পারের অপেক্ষায় শত শত ট্রাক

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে পদ্মায় তীব্র স্রোতের কারণে স্বাভাবিকভাবে চলাচল করতে পারছে না ফেরি। এছাড়া বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট বন্ধ থাকায় অতিরিক্ত গাড়ির চাপ পড়েছে এই নৌ রুটে। এতে দৌলতদিয়া ঘাটে পারের জন্য অপেক্ষায় রয়েছে শত শত পণ্যবাহী ট্রাক ও কাভার্ডভ্যান।

সোমবার (৩০ আগস্ট) সকালে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায়, পণ্যবাহী ট্রাক ফেরি পারের জন্য দীর্ঘ সারিতে অপেক্ষা করছে। দীর্ঘ সময় ঘাট এলাকায় আটকে থাকায় ভোগান্তিতে পড়েছেন চালক ও সহকারীরা। নষ্ট হওয়ার উপক্রম হয়েছে সবজিসহ কাঁচামালের।

সরেজমিন দেখা যায়, দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৩ কিলোমিটার এলাকায় প্রায় ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরি পারের জন্য অপেক্ষা করছে। অন্যদিকে ঘাট এলাকায় যানজট কমাতে ঘাট থেকে সাড়ে ১৩ কিলোমিটার পেছনে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর বাজার পর্যন্ত ২ কিলোমিটার এলাকায় ২ শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে আটকে রাখা হয়েছে। এসব ট্রাক রবিবার রাতে গোয়ালন্দ মোড়ে এসে সিরিয়ালে আটকে থাকে।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৭টি ফেরি চলাচল করছে জানিয়ে বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন গণমাধ্যমকে বলেন, তীব্র স্রোত থাকায় পদ্মা পার হতে ফেরির সময় বেশি লাগছে। এতে ঘাটে এসে যানবাহনকে পার হতে অপেক্ষা করতে হচ্ছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা