বরিশালে বিলুপ্ত প্রাণি তক্ষকসহ আটক ৫


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 23-08-2021

বরিশালে বিলুপ্ত প্রাণি তক্ষকসহ আটক ৫

বরিশালে বিরল বিলুপ্ত প্রাণি তক্ষকসহ ৫ জনকে আটক করেছে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল রবিবার (২২ আগস্ট) রাতে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ধান গবেষণা রোডের খেয়াঘাট সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আজ সোমবার দুপুরে মেট্রোপলিটন পুলিশের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিরল প্রজাতীর বন্যপ্রাণি তক্ষক পাঁচারের খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় খাচাবন্দি একটি তক্ষক সহ ৫ জনকে আটক করেন তারা। উদ্ধারকৃত তক্ষকটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি এবং ওজন ১৮০ গ্রাম বরিশালে বিরল বিলুপ্ত প্রাণি তক্ষকসহ ৫ জনকে আটক করেছে নগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গতকাল রবিবার (২২ আগস্ট) রাতে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের ধান গবেষণা রোডের খেয়াঘাট সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আজ সোমবার দুপুরে মেট্রোপলিটন পুলিশের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিরল প্রজাতীর বন্যপ্রাণি তক্ষক পাঁচারের খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় খাচাবন্দি একটি তক্ষক সহ ৫ জনকে আটক করেন তারা। উদ্ধারকৃত তক্ষকটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি এবং ওজন ১৮০ গ্রামআটককৃতরা হলেন- ঝালকাঠির রাজাপুরের গালুয়া গ্রামের মো. ছালেক হাওলাদার (৫৫), ধান গবেষনা রোডের বাসিন্দা মো. দেলোয়ার হোসেন (৬০), সিকদারপাড়ার মো. নিজাম উদ্দিন দুরানী (৩৪), ২৮ নম্বর ওয়ার্ড শের-ই-বাংলা সড়কের মো. সুমন আকন (৩২) এবং ধানগবেষনা রোডের আ. রাজ্জাকের স্ত্রী মোসাম্মত হনুফা বেগম (২৫)।

এ ঘটনায় আটককৃত আসামিদের বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়েরের পাশাপাশি উদ্ধারকৃত তক্ষকটি বন্যপ্রাণি সংরক্ষন ও নিরাপত্তা বিভাগে হস্তান্তর করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা