যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসছে হারিকেন, নিউইয়র্কে জরুরি অবস্থা


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 22-08-2021

যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে আসছে হারিকেন, নিউইয়র্কে জরুরি অবস্থা

যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের দিকে এগিয়ে আসছে হারিকেন হেনরি। এজন্য নিউইয়র্কে রাজ্য জুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের ফেডারেল ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি’র প্রশাসক ডেয়ান ক্রিসওয়েল বলেন, হারিকেন হেনরিকে আমাদের খুবই গুরুত্ব সহকারে নেওয়া প্রয়োজন। এমনকি অন্যান্য হারিকেনের মতো এটা কোনো ধরনের ভূমিধস সৃষ্টি না করলেও। কারণ তীব্র গতিসম্পন্ন বাতাস ও ঝড়ের কারণে এটা অনেক বেশি ধ্বংসাত্মক হয়ে উঠতে পারে।যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলের দিকে এগিয়ে আসছে হারিকেন হেনরি। এজন্য নিউইয়র্কে রাজ্য জুড়ে জরুরি অবস্থা জারি করা হয়েছে। রবিবার (২২ আগস্ট) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের ফেডারেল ইমারজেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি’র প্রশাসক ডেয়ান ক্রিসওয়েল বলেন, হারিকেন হেনরিকে আমাদের খুবই গুরুত্ব সহকারে নেওয়া প্রয়োজন। এমনকি অন্যান্য হারিকেনের মতো এটা কোনো ধরনের ভূমিধস সৃষ্টি না করলেও। কারণ তীব্র গতিসম্পন্ন বাতাস ও ঝড়ের কারণে এটা অনেক বেশি ধ্বংসাত্মক হয়ে উঠতে পারে।আবহাওয়ার পূর্বাভাসে ঝড়ের কারণে তীব্র ঝড়ো বাতাস, আকস্মিক বন্যা এবং সমুদ্রে জলোচ্ছ্বাস হতে পারে বলে জানানো হয়েছে। আটলন্টিকে সৃষ্ট এই ঝড়ের গতিবেগ ঘন্টায় ১২০ কিলোমিটার। নিউইয়র্ক গভর্ণর এন্ড্রু কওমো বলেন, ঝড়ের কারণে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত এবং কিছু এলাকা প্লাবিত হতে পারে। কানিকটিকাট, মেইন, ম্যাসাচুসেটস, নিউ হ্যাম্পশায়ারসহ পুরো নিউ ইংল্যান্ড এলাকার লোকজনকে সতর্ক থাকতে বলা হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা