নাটোরে ট্রেনের ইঞ্জিনে আগুন, তদন্তে কমিটি গঠন


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 21-08-2021

নাটোরে ট্রেনের ইঞ্জিনে আগুন, তদন্তে কমিটি গঠন

নাটোরের লালপুরে আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ড হয়েছে। তবে এতে কোনো হতাহত হয় বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে। এ ঘটনার তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

আব্দুলপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার জামিলুর রহমান বলেন, ইঞ্জিনের সমস্যা থেকে এই আগুন লাগে। এতে কোনো যাত্রীর কোনো প্রকার ক্ষতি হয়নি। ৫ নম্বার লাইনে এই ঘটনা ঘটায় ট্রেন চলাচলে বিঘ্নও ঘটেনি। নাটোরের লালপুরে আন্তঃনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে অগ্নিকাণ্ড হয়েছে। তবে এতে কোনো হতাহত হয় বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনের অদূরে এ ঘটনা ঘটে। এ ঘটনার তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

আব্দুলপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার জামিলুর রহমান বলেন, ইঞ্জিনের সমস্যা থেকে এই আগুন লাগে। এতে কোনো যাত্রীর কোনো প্রকার ক্ষতি হয়নি। ৫ নম্বার লাইনে এই ঘটনা ঘটায় ট্রেন চলাচলে বিঘ্নও ঘটেনি।পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বলেন, পশ্চিমাঞ্চলীয় রেলওয়ে পাকশীর আওতাধীন রাজশাহীর রহনপুর থেকে ছেড়ে আসা ঈশ্বরদীগামী ১৮ নম্বর আন্তনগর কমিউটার এক্সপ্রেস ট্রেনে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হঠাৎ আগুন ধরে যায়। তাৎক্ষণিক কর্মচারী ও ট্রেনে থাকা যাত্রীরা আগুন নিভিয়ে ফেলেন। এতে কেউ হতাহত হয়নি। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

লালপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। দীর্ঘক্ষণ চলার কারণে ইঞ্জিন উত্তপ্ত হয়ে যাওয়ায় এই আগুন লাগতে পারে।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএস) শাহীদুল ইসলাম বলেন, ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেনের একটি ইঞ্জিন নিয়ে কমিউটার এক্সপ্রেস ট্রেনটিকে উদ্ধার করে নিয়ে এসেছে। ঘটনার পর শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) মিজানুর রহমান জোয়াদ্দারকে আহ্বায়ক করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে এক কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা