করোনা: সিডনিতে লকডাউন একমাস বাড়লো


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 21-08-2021

করোনা: সিডনিতে লকডাউন একমাস বাড়লো

করোনাভাইরাসের তাণ্ডবে লণ্ডভণ্ড পুরো বিশ্ব। প্রতিদিনই সামনে আসছে ভয়ঙ্গর সব তথ্য, বাড়ছে আতঙ্ক। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার সিডনিতে লকডাউনের মেয়াদ একমাস (সেপ্টেম্বর মাস পর্যন্ত) বাড়ানো হয়েছে। এছাড়া কিছু এলাকায় আংশিক কারফিউ জারি করা হয়েছে। 

শুক্রবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, নিউ সাউথ ওয়েলস রাজ্যের প্রধান গ্ল্যাডিজ বেরেজিক্লিয়ান জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে। এ কারণে আগামী সেপ্টেম্বর মাসের শেষ পর্যন্ত লকডাউন চলবে। আগামী সোমবার থেকে ২০ লাখ মানুষকে কারফিউ মেনে চলতে হবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত।  করোনাভাইরাসের তাণ্ডবে লণ্ডভণ্ড পুরো বিশ্ব। প্রতিদিনই সামনে আসছে ভয়ঙ্গর সব তথ্য, বাড়ছে আতঙ্ক। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার সিডনিতে লকডাউনের মেয়াদ একমাস (সেপ্টেম্বর মাস পর্যন্ত) বাড়ানো হয়েছে। এছাড়া কিছু এলাকায় আংশিক কারফিউ জারি করা হয়েছে।

শুক্রবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, নিউ সাউথ ওয়েলস রাজ্যের প্রধান গ্ল্যাডিজ বেরেজিক্লিয়ান জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা বাড়ছে। এ কারণে আগামী সেপ্টেম্বর মাসের শেষ পর্যন্ত লকডাউন চলবে। আগামী সোমবার থেকে ২০ লাখ মানুষকে কারফিউ মেনে চলতে হবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত। উল্লেখ্য, এ বছরের জুন থেকে সিডনিতে ৫০ লাখ মানুষকে বাড়িতে থাকার বিধিনিষেধ জারি করা হয়। আগামী ২৮ আগস্ট পর্যন্ত জারি ছিল এ বিধিনিষেধ।

সূত্র: বিবিসি


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা