সেই বিমানে গাদাগাদি করে ছিলেন আফগান গায়িকা আরিয়ানাও


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 20-08-2021

সেই বিমানে গাদাগাদি করে ছিলেন আফগান গায়িকা আরিয়ানাও

তালেবানরা আফগানিস্তান দখলের পর মার্কিন যুক্তরাষ্ট্রের কার্গো বিমানে করে আত্মরক্ষার্থে পালিয়ে যান দেশটির ৬৪০ নাগরিক। আফগান পপ গায়িকা আরিয়ানা সাইদও ছিলেন সেই বিমানে।নিজের দেশ আফগানিস্তানে খোলামেলা পোশাকেই ঘুরে বেড়াতেন আরিয়ানা। প্রকাশ্য মঞ্চ বা অনুষ্ঠানে গাইতেন। তিনি কাজ করতেন দেশটির দুটি টেলিভিশন চ্যানেলের জন্য। ছিলেন একটি গানের অনুষ্ঠানে বিচারক। আফগানিস্তানের বেশির ভাগ অঞ্চল তালেবানের দখলে চলে যাওয়ায় সেখানে আর বসবাস করার সাহস করেননি তিনি। রীতিমতো প্রাণ নিয়ে দেশ ছেড়েছেন। 

মার্কিন সৈনিকদের বহন করা সেই সি–১৭ বিমানে লুকিয়ে উঠে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন আরিয়ানা। সঙ্গে লিখেন, ‘এক সাক্ষাৎকারে বলেছিলাম, “হয়তো আমিই হব মাতৃভূমি ছেড়ে পালিয়ে যাওয়া শেষ যোদ্ধা।” মজার ঘটনা, আজ সেটাই ঘটল আমার জীবনে।’গত রবিবার আফগানিস্তানের কাবুল তালেবানের দখলে চলে যাওয়ার পর কয়েক রাত লুকিয়ে ছিলেন আরিয়ানা। বুধবার মার্কিন বিমানে কাবুল ছাড়েন তিনি। ২০১৮ সালে নিজের ম্যানেজার হাসিব সাইদকে বিয়ে করেন আরিয়ানা। দেশ ছাড়ার সময় তিনিই আরিয়ানার সঙ্গে ছিলেন।  কাবুল থেকে দোহা এবং সেখান থেকে আপাতত তুরস্কের ইস্তাম্বুলে রয়েছেন তিনি।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা