সিলেটে বালু উত্তোলন নিয়ে সংঘর্ষে আহত সেই যুবকের মৃত্যু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 18-08-2021

সিলেটে বালু উত্তোলন নিয়ে সংঘর্ষে আহত সেই যুবকের মৃত্যু

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীতে বালু উত্তোলনের সময় চাঁদা দাবিকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে আসাদুজ্জামান আসাদ নামে আহত এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত আসাদ কোম্পানীগঞ্জ উপজেলার রাজনগর নতুন বস্তির কফিল উদ্দিনের ছেলে।

মঙ্গলবার (১৭ আগস্ট) দিবাগত রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আগের দিন গত সোমবার (১৬ আগস্ট) ধলাই নদীর ঢালারমুখ এলাকায় সংঘর্ষে ওই যুবক গুরুতর আহত হয়েছিলেন। 

স্থানীয় সূত্র জানায়, ধলাই নদীর ঢালার মুখ নামক স্থান থেকে দীর্ঘ দিন থেকে বালু উত্তোলন করা হচ্ছে। গত ১৬ আগস্ট ওই জায়গা থেকে বালু উত্তোলনের সময় উপজেলার রাজনগর নতুন বস্তির রফিক বেপারি পক্ষ থেকে চাঁদা দাবি করা হয়। এসময় বালু উত্তোলনকারী ঢালারপাড় এলাকার শাহীন, মানিক, নূর আলম ও তাদের সহযোগিদের সঙ্গে রফিক বেপারি পক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষকালে বেপারি পক্ষের আসাদ গুরুতর আহত হলে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থাতেই গতকাল  মঙ্গলবার দিবাগত রাতে তার মৃত্যু হয়।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার ওসি কেএম নজরুল ইসলাম বলেন, বালু উত্তোলনের সময় চাঁদা দাবিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষকালে আসাদ আহত হয়েছিল। পরে হাসপাতালে মারা যায়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা