চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ; বিএনপির ২৬ নেতাকর্মী রিমান্ডে


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 18-08-2021

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ; বিএনপির ২৬ নেতাকর্মী রিমান্ডে

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গাড়ি ভাঙচুরের মামলায় বিএনপির ২৬ নেতাকর্মীর দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বুধবার বিকেলে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জেল হোসেন এ আদেশ দেন।  একই মামলায় আরও ১৯ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

এর আগে পুলিশের দায়ের করা মামলায় ৪৫ জনের প্রত্যেকে পাঁচদিন করে রিমান্ড চায় পুলিশ। একইসঙ্গে গ্রেফতার দুই কিশোরকে কিশোর সংশোধনগারে পাঠানোর আবেদন করা হয়।

আসামিপক্ষে মাসুদ আহমেদ তালুকদার ও জয়নাল আবেদীন মেসবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।

গত ১৭ আগস্ট রাতে পুলিশ একটি মামলা দায়ের করে। এরপর আজ বুধবার মেট্রো রেল কর্তৃপক্ষ আরও দু'টি মামলা দায়ের করে।

গত ১৭ আগস্ট বেলা ১১টার দিকে জিয়ার মাজারে যাওয়া নিয়ে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসিসহ বেশ কয়েকজন কর্মকর্তা এবং পুলিশ আহত হয়েছেন। এ তিন মামলায় ৪০ জনের বেশি নেতাকর্মীকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া বিএনপির শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামি করা হয়েছে। ’


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা