রেলকে ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম করার উদ্যোগ


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 16-08-2021

রেলকে ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম করার উদ্যোগ

 রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘রেলকে একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান সরকার উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা মন্ত্রণালয় করে রেল খাতে অধিক বরাদ্দ দিচ্ছেন। নতুন নতুন প্রকল্প নেওয়া হচ্ছে। সারা দেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে।’

আজ সোমবার রেল ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বঙ্গবন্ধুর ওপর আলোকপাত করতে গিয়ে মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শোষণহীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা। গরিব, দুঃখী মেহনতী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর। তিনি মানবিক গুণাবলিসমৃদ্ধ ছিলেন। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা ও সভাপতি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা