কুনমিংয়ে জাতীয় শোক দিবস পালিত


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 16-08-2021

কুনমিংয়ে জাতীয় শোক দিবস পালিত

 চীনের কুনমিংয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে। এ উপলক্ষে  জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে যথাযথ শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। পবিত্র কোরআন থেকে তেলওয়াত, বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। জাতীয় শোক দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপ্রতি,  প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করা হয়।

কনসাল জেনারেল  এ এফ এম আমিনুল ইসলাম বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা জ্ঞাপন করে তার সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন এবং আলোচনায় অংশগ্রহণ করেন। কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম ১৯৭৫ এর ১৫ আগষ্ট কালরাতে শাহাদতবরণকারী বঙ্গবন্ধু ও তাঁর  পারিবারের  সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁদের  আত্মার মাগফেরাত কামনা করেন। এরপর বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক  প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা