আইসিসির সিদ্ধান্তে খুশি নয় বিসিবি!


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 16-08-2021

আইসিসির সিদ্ধান্তে খুশি নয় বিসিবি!

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণের জন্য দলগুলোর থেকে খেলোয়াড় ও অফিসিয়ালদের তালিকা চেয়েছে। আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে সেই তালিকা পাঠাতে হবে। কিন্তু করোনা মহামারীর সময়ে বাড়তি খেলোয়াড় রাখার সুবিধা দেয়নি আইসিসি। আগের মতোই ১৫ জন খেলোয়াড় ও ৮ জন অফিসিয়ালের নাম চেয়েছে আয়োজকরা।

আইসিসি জানিয়েছে, ১৫ সদস্যের স্কোয়াডের বাইরে বাড়তি খেলোয়াড় রাখতে গেলে তার খরচ বহন করতে হবে বোর্ডগুলোকে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার এমন সিদ্ধান্তে খুশি নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ঝুঁকি না নিয়ে বিসিবি নিজ খরচে বাড়তি ক্রিকেটার নিয়ে বিশ্বকাপে যাবে। সেই তালিকাটা হতে পারে ২০ জনের। 

এ ব্যাপারে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস রবিবার গণমাধ্যমে বলেন, ‘যে তালিকা চেয়েছে অবশ্যই আমাদের কাছে কম মনে হচ্ছে। মহামারীর কারণে তাদের অন্য নিয়ম থাকা উচিৎ ছিল। ব্যাকআপ খেলোয়াড় নেওয়ার নিয়ম রাখা উচিৎ ছিল। বাড়তি খেলোয়াড় নিলে নিজ নিজ খরচে নিতে হবে। সেটা করতে হচ্ছে। মহামারীর জন্য আরও ১-২ বছর দেখা উচিৎ এবং স্কোয়াড আরও বড় রাখা হলে ভালো হত। তবে সুযোগ আছে, আপনি নিজের খরচে নিয়ে যেতে পারবেন। আমরা ঝুঁকি না নিয়ে নিজ খরচে বাড়তি খেলোয়াড় নিয়ে যাবো।’ 

উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা