বরিশালে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 15-08-2021

বরিশালে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

 বরিশালে যথাযোগ্য মর্যদায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস।

এ উপলক্ষ্যে আজ রবিবার সকাল ৬টা ২০মিনিটে নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথম শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ। শ্রদ্ধা নিবেদনের সময় বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নতুন প্রজন্মকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।
এরপর মহানগর ও জেলা আওয়ামী লীগ, সকল অঙ্গ ও সহযোগী সংগঠন এবং মহানগর আওয়ামী লীগের ৩০ টি ওয়ার্ড আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

এদিকে, সকালে সদর আসনের এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের পক্ষে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারী এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এছাড়া বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অপরদিকে, জাতীয় শোক দিবস উপলক্ষে নগরীর সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

এবার করোনার কারণে জেলা ও মহানগর আওয়ামী লীগের শোক র‌্যালি বাতিল করা হয়েছে। তবে রবিবার সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগ দলীয় কার্যালয়, মহানগর আওয়ামী লীগের সকল ওয়ার্ড কার্যালয়, দলীয় কাউন্সিলরদের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

এছাড়া ভার্চুয়াল আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী এবং বাদ জোহর সকল মসজিদে দোয়া, অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, কোরআন তেলাওয়াত, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন প্রচার এবং অসহায়দের মাঝে খাবার বিতরণসহ নানা কর্মসূচির আয়োজন করে আওয়ামী লীগ। সরকারিভাবেও নানা কর্মসূচিরও আয়োজন করা হয়।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা