১২ ঘণ্টা পর বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 14-08-2021

১২ ঘণ্টা পর বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ১২ ঘণ্টা পর বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। শনিবার (১৪ আগস্ট) সকাল ৯টা থেকে নদীতে স্রোত কমতে থাকায় ফেরি চলাচল শুরু করে ঘাট কর্তৃপক্ষ।

এর আগে গতকাল শুক্রবার রাত ৯ টা থেকে তীব্র স্রোত থাকার কারণে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিলো। বিআইডাব্লিউটিসি বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত কয়েকদিন ধরে পদ্মা নদীতে অস্বাভাবিক পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে স্রোতের গতিবেগও বেড়েছে। নৌ চ্যানেলের বেশ কয়েকটি স্থানে ঘূর্ণিস্রোতে সৃষ্টি হয়েছে। ফলে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছিল। তাই রাত থেকে নদীতে ফেরিগুলো চলাচল বন্ধ ছিল।

তবে আজ সকাল ৯ টার দিকে ফেরি সুফিয়া কামাল ও ক্যামেলিয়া নামে দুইটি ফেরি ছেড়ে গেছে। সকাল ৯ টা ৫০ পর্যন্ত এ রিপোর্ট লেখা পর্যন্ত ফেরি কুঞ্জলতা ঘাট এলাকা ছেড়ে যায়।

তিনি আরও জানান, আজ সকাল থেকে এই তিনটি ফেরিই ঘাট থেকে ছেড়ে যাচ্ছে। তবে ফেরিগুলো ওপার থেকে আবার আসবে কি না তা তিনি জানেন না।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

সহ-সম্পাদক : মেছ মাউল আলম (মোহন)

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)

নির্বাহী সম্পাদকঃ বীর মুক্তিযুদ্ধা জোনাস ঢাকী।

বার্তা সম্পাদক : মো: সোহেল রানা