বিনামূল্যে করোনা চিকিৎসা সেবার দাবিতে রংপুরে র‌্যালি


ভোরের ধ্বনি অনলাইন ডেস্ক , আপডেট করা হয়েছে : 11-08-2021

বিনামূল্যে করোনা চিকিৎসা সেবার দাবিতে রংপুরে র‌্যালি

সরকারকে করোনা আক্রান্ত ব্যক্তিদের বিনামূল্যে চিকিৎসা সেবা নিশ্চিতের দাবিতে জনতার রংপুর নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন নগরীতে র‌্যালি করেছে। ‘মাস্ক পরুন, নিজে বাঁচুন অন্যকে বাঁচান’ এই শ্লোগান নিয়ে বুধবার দুপুরে রংপুর শাপলা চত্বর থেকে ডিসি মোড় পর্যন্ত মহানগরের প্রধান সড়কে এই র‌্যালি অনুষ্ঠিত হয়।

র‌্যালির শুরুতে জনতার রংপুরের আহ্বায়ক ডা. মামুন বলেন, জনতার রংপুর একটি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন। করোনা মহামারির শুরু থেকে রংপুরের বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃত্বে জনতার রংপুর গণপরিবহণে জীবানু নাশক স্প্রে কর্মসূচি, সপ্তাহের অধিক গণমাস্ক বিতরণ ও করোনা রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন বিতরণ ও আক্রান্ত রোগীর সুচিকিৎসার দাবিতে নানা কর্মসূচি পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় করোনা প্রকোপ ঠেকাতে গণসচেতনতার কর্মসূচির অংশ হিসাবে জনসাধারণের টিকা গ্রহণ ও শারীরিক সুরক্ষা উৎসাহ যোগাতে এই কর্মসূচি পালন করছে।

সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ডা. সৈয়দ মামুনুর রহমানের নেতৃত্বে র‌্যালিতে অংশগ্রহণ করেন সাবেক অধ্যাপক আব্দুস সোবহান, সাংস্কৃতিক কর্মী ডা. মফিজুল ইসলাম মান্টু, মোয়াজ্জেম হোসেন লাভলু, সংগঠক গৌতম রায়, কাজী মাজিরুল ইসলাম লিটন, কমরেড আব্দুল কুদ্দুস, রাতুজ্জামান রাতুল, মমিনুল ইসলাম, মুসফেকা রাজ্জাক শিলু, অ্যাডভোকেট কহিনুর বেগম, নারী নেত্রী রোমানা জামান, রেজাউল করিম, আবুল কালাম আজাদ, সাব্বির আহমেদ, বাবুল ও ইউসুফ প্রমুখ।

এছাড়াও রংপুর নগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকার  ছাত্র-তরুণ, যুবক এবং সামাজিক- সাংস্কৃতিক সংগঠকরা এতে অংশগ্রহণ করেন।


উপদেষ্ঠা : আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মাননীয় জাতীয় সংসদ সদস্য, ১৫৬ ময়মনসিংহ ১১ (ভালুকা), সদস্য, শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

সম্পাদকঃ মো এনায়েত হোসেন

প্রকাশক। মোঃ বোরহান হাওলাদার (জসিম)